Rice Water As A Skin Cleanser, Face Wash And Skin Toner



পানি ভিটামিন, খনিজ এবং অ্যামিনো অ্যাসিডগুলির মধ্যে উচ্চ যা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। ত্বকের জন্য চালের পানি এমন কিছু যা বয়সের থেকে এশিয়ান সংস্কৃতির মহিলাদের কাছে পরিচিত। একটি ঐতিহ্য হিসাবে, চীন, জাপান এবং অন্যান্য দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলির মহিলা চাল চাষীরা চাল পরিষ্কারের পর পানি নিক্ষেপ করে নি, বরং মুখ, চুল এবং গোসল করার জন্য এটি ব্যবহার করত।

 

আপনি কি ভাবছেন, মুখে মুখে চালের পানি কেন ব্যবহার করেন?

রাইস ইনফ্লুয়েড পানি কোরীয় ঐতিহ্যগত সৌন্দর্য সংস্কৃতির একটি প্রতিষ্ঠিত উপাদান যা তার উভয় প্রদাহ এবং প্রদাহজনক প্রদাহজনক বৈশিষ্ট্যগুলির কারণে। ত্বকের যত্নের জন্য চালের পানি ব্যবহার করার এই ঐতিহ্যগত বংশধর প্রজন্মের মধ্য দিয়ে চলে গেছে
এটি এখন আর গোপন নয় যে চালের পানি আপনার ত্বকে ময়শ্চারাইজিং এবং প্রদাহজনক প্রদাহজনক সুবিধা প্রদানের জন্য একটি দুর্দান্ত প্রাকৃতিক উপাদান।

কিছু সুন্দরী বিশেষজ্ঞরা বলছেন যে চালের পানিতে ত্বকের উজ্জ্বলতা নেই, বরং ছত্রাকগুলি কমিয়ে দিতে, ত্বকের দৃঢ়তা উন্নত করতে এবং রুক্ষ চামড়া জমিনকে মসৃণ করতে সহায়তা করে।

রাইস ওয়াটার সত্যিই একটি স্কিন কেয়ার পণ্য - 3 টি স্কিন ক্লিনার, ফেস ওয়াশ এবং স্কিন টোনার। এটি তৈরি করা, ব্যবহার করা এবং সম্ভবত সবচেয়ে সস্তা সৌন্দর্য পণ্য। তাই, পরের বার যখন আপনি ভাত রান্না করবেন, পানি খাইবেন না! আপনার ত্বক এবং চুল পাম্প করার জন্য এই সব প্রাকৃতিক সৌন্দর্য পণ্য ব্যবহার করুন!

 

আপনার প্রয়োজন হবে:

(
i) চাল: 1/2 কাপ, অকুচিত ভাত (বাদামী বা সাদা)

(
ii) জল: 2 কাপ, শুদ্ধ

পদ্ধতি
ধানের পানি কেটে ফেলার জন্য, প্রথমে কোনও ময়লা বা অমেধ্য থেকে মুক্তি পেতে 1 কাপ কাপের চাল পরিষ্কার করুন।

এরপর, এক বাটি পরিষ্কার করে, এক বাটিতে কাটা চালের ভাত রাখুন এবং পর্যাপ্ত পানি দিয়ে ঢেকে রাখুন যাতে চাল এক ইঞ্চি বা সম্পূর্ণরূপে ডুবে যায়। 30 মিনিটের জন্য চাল খাড়া করুক। ঘুরে ঘুরে ঘুরে ঘুরে ঘুরে ঘুরে বেড়ায়। এটি নিশ্চিত করবে যে ভিটামিন এবং খনিজগুলি আপনার চুল এবং ত্বকের জন্য একটি পুষ্টিকর যাদুকর তরল উৎপাদন করে।

একটি বাটি মধ্যে চালের পানি টানান। আপনি সপ্তাহে এক সপ্তাহের জন্য ফ্রিজে এয়ারটাইট কনটেইনারে এই গৃহজাত চালের পানি সঞ্চয় করতে পারেন।

প্রয়োজন হলে, কিছু চালের পানি বের করুন এবং আপনার ত্বকে নিম্নোক্ত উপায়ে পাম্প করুন
চাল জল পরিষ্কারের

আপনার ত্বকে পরিষ্কার করার জন্য চালের পানি ব্যবহার করা খুব সহজ। শুধু একটি তুলো প্যাড বা বল চালের জলে ভিজিয়ে নিন, অতিরিক্ত চালের পানি বের করে নিন এবং কয়েক মিনিটের জন্য আস্তে আস্তে আপনার ত্বকে ম্যাসেজ করুন। আপনার ত্বক সত্যিই এই জাদু ধোঁয়া সব ধার্মিকতা শোষণ করার অনুমতি দিতে আপনার ত্বক বায়ু শুষ্ক যাক। এই পদ্ধতিটি প্রতিদিন, দিনে দুইবার ব্যবহার করুন এবং শীঘ্রই আপনার ত্বক নরম, শক্ত এবং স্বাভাবিকভাবে ফুলে উঠবে।

# 2

রাইস টোনার

ত্বকের টোনার হিসাবে চালের পানি ব্যবহার করা আপনার ত্বকে সুন্দর দেখাচ্ছে। আপনি সাধারণত হিসাবে আপনার মুখ, ঘাড় এবং বুকে পরিষ্কার করুন। তুলো বল বা প্যাড চালের পানিতে ডুবিয়ে দিন এবং আপনার মুখ, ঘাড় এবং বুকে সমানভাবে প্রয়োগ করুন। এই পদ্ধতি ত্বক ছিদ্র চেহারা এবং ত্বক tighten সাহায্য করবে। উপরন্তু, এই সব প্রাকৃতিক ত্বক টোনার সেল বৃদ্ধি বৃদ্ধি, রক্ত ​​প্রবাহ উন্নত, এবং আপনার ত্বক মসৃণ এবং উজ্জ্বল রাখতে সাহায্য করে।

টিপ: আপনার ত্বক পরিষ্কার করতে, আপনি একটি প্রাকৃতিক গৃহ্য মুখ ধোয়া ব্যবহার করতে পারেন।

# 3

কলম চামড়া জ্বালা জন্য

ফুসফুসে ত্বক এলাকায় চালের পানি প্রয়োগ করুন এবং প্রাকৃতিকভাবে এটি ঠাণ্ডা করার জন্য ঝিল্লি প্রয়োগ করুন। এক ডার্মাটোলজিস্ট স্টাডির মতে 15 মিনিটের ভাত ভাত স্নান দিনে দিনে দুইবার গ্রহণ করলে ত্বকযুক্ত ত্বকের অবস্থা উল্লেখযোগ্যভাবে বাড়তে পারে।

# 4

Sunburns শান্ত করা

ঠান্ডা চালের জল এছাড়াও sunburn দ্বারা সৃষ্ট ত্বক inflammations শান্ত করতে ব্যবহার করা যেতে পারে। আপনার ত্বক sunburn থেকে দ্রুত পুনরুদ্ধার সাহায্য এবং ঠান্ডা চাল পানি ব্যবহার নিশ্চিত করুন এবং আরও ক্ষতি প্রতিরোধ।

# 5

ব্রণ হোম প্রতিকার

ব্রণ উপর চাল পানি ব্যবহার করে আপনার ব্রণ ক্ষত সহজ এবং ব্রণ প্রাদুর্ভাব এর লল্যতা কমাতে সাহায্য করে। এটি ত্বকে একটি প্রাকৃতিক জীবাণু হিসাবে কাজ করে, চামড়া ছিদ্র tightening

উপরে বর্ণিত হিসাবে সবচেয়ে সস্তা এবং কার্যকরী হোম প্রতিকার এই এক ব্যবহার করুন এবং আপনার ত্বক বসা বাড়িতে বাড়িতে বসে!

 

Comments

Popular posts from this blog

Benefits of Rain water for your hair and skin

Benefits of eating kakrol

Benefit of walking on bare foot