How To Exfoliate Your Face At Home

এই প্রবন্ধে আপনি স্বাস্থ্যকর, উজ্জ্বল এবং তরুণ-মুখোমুখি চেহারার জন্য সহজ পদক্ষেপগুলিতে বাড়ীতে আপনার মুখটি কিভাবে বিলোপ করবেন তা শিখবেন। মৃদুভাবে আপনার মুখ exfoliating দ্বারা, আপনি একটি নরম এবং cleansed মুখ পেতে মৃত কোষ পৃষ্ঠ স্তর মুছে ফেলতে পারেন।





Exfoliation কি: এটি একটি প্রক্রিয়া যা আপনার শরীরের ত্বকের পৃষ্ঠ থেকে মৃত ত্বক কোষ দূরে লাগে যে clogging ছিদ্র এবং সুপরিণতি লক্ষণ জন্য কারণ। এই উদ্দেশ্যে, আপনি ক্ষুদ্র, বালি মত কণা ধারণকারী একটি মুখ মুখ ধোয়া ব্যবহার করতে হবে। আস্তে আস্তে আপনার শরীরের ত্বক যেমন কণা scrubbing মৃত চামড়া কোষ দূরে scrape এবং নতুন বেশী উন্মোচন, আপনার ত্বক নরম এবং নিশ্ছিদ্র
কেন আপনি আপনার মুখ exfoliate প্রয়োজন: আপনি তিনটি কারণে এটি করতে হবে: (আমি) প্রথমত, এটি সম্পূর্ণরূপে ত্বক পরিষ্কার, ছিদ্র থেকে বিল্ড আপ মুছে ফেলার এবং সাদা মাথার এবং blackheads পরিত্রাণ পেতে সাহায্য। (ii) দ্বিতীয়ত, এটি আপনার মুখের ত্বককে নরম এবং নিশ্ছিদ্র চেহারা দিতে ত্বকের টেক্সচারকে মসৃণ করে এবং উন্নত করে (iii) এবং তৃতীয়ত, এটি আপনার মুখ থেকে রক্ত ​​প্রবাহকে তরল গ্ল্যাভ দেখায়।

আপনি কত ঘন ঘন আপনার মুখ exfoliate করা উচিত: স্বাভাবিক অবস্থায়, সপ্তাহে দুইবার আপনার মুখ exfoliating যথেষ্ট। তবে আপনার যদি সংবেদনশীল বা সূক্ষ্ম ত্বক থাকে তবে সপ্তাহে দুবার আপনার জন্য খুব বেশি হতে পারে এবং আপনার মুখ ত্বককে জ্বালিয়ে রাখতে পারে। বিপরীতভাবে, যদি আপনার স্বাভাবিকভাবে তৈলাক্ত ত্বক থাকে বা উষ্ণ জলবায়ুতে থাকে তবে মৃত চামড়া কোষগুলির বৃহত্তর বিল্ডআপ প্রতিরোধের জন্য আপনাকে সপ্তাহে দুইবার সপ্তাহে আপনার ত্বকের exfoliate করতে হতে পারে।

বাড়ীতে আপনার মুখ কিভাবে বিলোপ করবেন: আপনার মুখের exfoliate এই সহজ পদক্ষেপ অনুসরণ করুন:

1.
আপনার যদি লম্বা চুল থাকে তবে চুল চুল বা মাথা ব্যান্ডের সাহায্যে আপনার চুলকে আপনার মুখ থেকে দূরে রাখতে হবে।

 

2.
মেক আপ সরান এবং আপনার নিয়মিত cleanser সঙ্গে আপনার মুখ পরিষ্কার করুন। আপনি প্রয়োগযোগ্য এক্সপ্লোয়েশন চিকিত্সা সঠিকভাবে ত্বকে প্রবেশ করতে পারে যাতে আপনি একটি তাজা, পরিষ্কার মুখ থাকতে হবে।

3.
পরবর্তী পদক্ষেপ আপনার মুখ বাষ্প করা হয়। অথবা বিকল্পভাবে আপনি গরম পানির নিচে একটি পরিষ্কার ধোয়ার কাপড় ভেজাতে পারেন এবং তারপর 1-2 মিনিটের জন্য আপনার পুরো মুখটি ঢেকে রাখতে পারেন। এটি আপনার মুখের ছিদ্র খুলে দেবে, আপনার মুখের ত্বককে মৃদু করে তুলবে এবং আপনি প্রয়োগযোগ্য এক্সপ্লোয়েশন চিকিত্সার জন্য এটি আরও প্রতিক্রিয়াশীল হবেন, যার ফলে গভীর পরিষ্কার প্রক্রিয়া সহজতর হবে।

4.
বাড়ীতে আপনার মুখটি বিলোপ করার জন্য, আপনি কোনও রাসায়নিক বা শারীরিক এক্সপ্লোয়েশন চেষ্টা করতে পারেন ওভার-দ্য-কাউন্টার স্ক্রব দিয়ে, অথবা যদি আপনি চান যে আপনি নিজের এক্সক্লুয়েশন স্ক্রবকে অনুসরণ হিসাবে অনুসরণ করতে পারেন:

একটি ছোট বাটি মধ্যে নিয়মিত সাদা চিনি তিন টেবিল চামচ রাখুন। এটি এক টেবিল চামচ পানি যোগ করুন। একটু আঠালো পেস্ট না হওয়া পর্যন্ত আপনার আঙুল দিয়ে চিনি এবং পানি মেশান।

  

 
5.
আপনার আঙুলটি ব্যবহার করুন অথবা পেস্টটি পরিষ্কারভাবে নরম ধোয়া কাপড় বা রাগের উপর রাখুন এবং আস্তে আস্তে আপনার পুরো মুখের উপরে ছোট ত্বকগুলির বৃত্তাকার মোড়কে মৃত চামড়া অপসারণ করতে দিন। আপনি আপনার পুরো মুখ চামড়া exfoliated না হওয়া পর্যন্ত এই প্রক্রিয়া চালিয়ে যান।

সতর্কতা: ভারী হাত দিয়ে এটি করে ভুল করবেন না। Exfoliating কণা তাদের কাজ করতে দিন। Exfoliating শুধু মুখ জুড়ে গ্লাইড এবং এটি না over-do না।

6.
স্কিপ বা লুকুয়ার পানি দিয়ে গোড়ালি পরিষ্কার করুন এবং ছিদ্র বন্ধ করার জন্য ঠান্ডা পানির সাথে আপনার মুখটি স্প্ল্যাশ করুন। সমস্ত scrub বন্ধ যত্ন নিন, অন্যথায় আপনি একটি চটচটে মুখ থাকার মত মনে হতে পারে।

7.
একটি পরিষ্কার নরম মুখ টাওয়ার সঙ্গে আস্তে আস্তে আপনার মুখ শুকনো।

  

 
8.
শেষে আপনার বিরোধী-সুপরিণতি সিরাম প্রয়োগ করুন (যদি আপনার একটি থাকে) এবং / অথবা নিয়মিত ময়শ্চারাইজার। আপনি যদি স্যুইস্ক্রিন বা সানব্লক প্রয়োগ করেন তবে আপনি বিচ্ছিন্নতার পরে সূর্যের বাইরে যাচ্ছেন, কারণ আপনার মৃত চামড়া কোষগুলি তাজা ত্বকের সরিয়ে ফেলা হয়েছে, তা সূর্যের ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রাকৃতিক সৌন্দর্য টিপস:

1.
আপনি ঘুমের আগে রাতে exfoliation উপরে আবেদন করতে পারেন।

2.
আপনার মুখ exfoliate, শুধুমাত্র মুখ জন্য বোঝানো হয় যে পণ্য ব্যবহার করুন।

3.
অতিরিক্ত exfoliate না, আপনি ভাল তুলনায় আরো ক্ষতি করছেন শেষ হতে পারে।

4.
নিয়মিত exfoliate যদি, আপনার মুখ সবসময় ময়শ্চারাইজ রাখা নিশ্চিত করুন। এক্সক্লুসিভেশন চামড়া শুকিয়ে এবং শুষ্ক ত্বক wrinkles প্রবণ হয়।

Comments

Popular posts from this blog

Benefits of Rain water for your hair and skin

Benefits of eating kakrol

Benefit of walking on bare foot